• বুধবার, ০৮ মে ২০২৪, ০১:২৯ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক

পাকুন্দিয়ায় অবৈধ ভাবে মাটি কেটে বিক্রির অভিযোগে ৬ জনকে দণ্ড

# রাজন সরকার, পাকুন্দিয়া :-
কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার আড়িয়াল খাঁ নদের তীর থেকে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অভিযোগে ৬ শ্রমিককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ৯ মার্চ শনিবার বিকেলে উপজেলার বুরুদিয়া ইউনিয়নের মান্দারকান্দি দশআনি এলাকায় অভিযান চালিয়ে এ কারাদণ্ডাদেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বিল্লাল হোসেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার টান লক্ষ্মীয়া গ্রামের আনোয়ার ভূঁইয়ার ছেলে উজ্জ্বল ভূঁইয়া (৪২), খামা গ্রামের মৃত জলিল মিয়ার ছেলে মুখলেছুর রহমান (৩৫), টান মান্দারকান্দি গ্রামের জিল্লুর রহমানের ছেলে আবদুল হাকিম (২৮), পাশ্ববর্তী কটিয়াদী উপজেলার প্রেমারচর গ্রামের বপন মিয়ার ছেলে সানিয়াদ আহমেদ রবি (২০), দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ভোগডোমা গ্রামের আছর উদ্দিনের ছেলে নাছির (১৮) ও পাবনার ভেড়া উপজেলার চরনাগদা গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে শাহাদাত (২১)। এদের মধ্যে মুখলেছুর রহমানকে ১০ দিনের কারাদণ্ড ও অন্যদের প্রত্যেককে ১৫দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।
জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত জানতে পারেন উপজেলার আড়িয়াল খাঁ নদের মান্দারকান্দি দশআনি এলাকার আড়িয়াল খাঁ নদের তীর থেকে দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে মাটি কেটে বিক্রি করে আসছে একটি চক্র। এমন তথ্যের ভিত্তিতে শনিবার বিকেলে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বিল্লাল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ সেখানে অভিযান চালিয়ে ৬ শ্রমিককে আটক করেন ভ্রাম্যমাণ আদালত। পরে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন পাকুন্দিয়া থানার এসআই মো. নজরুল ইসলাম ইসলাম, উপজেলা নির্বাহী অফিসের সহকারী প্রশাসনিক কর্মকর্তা মো. সোহান মিয়াসহ কয়েকজন পুলিশ।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. বিল্লাল হোসেন বলেন, অবৈধ মাটি কাটার সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে ৬ শ্রমিককে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। মাটি কাটার মূল হোতা বাদল মিয়া ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *